বঙ্গবন্ধু
- শিমুল আহমেদ ২৮-০৩-২০২৪

বেদনার বদ্বীপ জুড়ে
আজ বিষাদ সিন্ধু
বঙ্গবন্ধু
তব প্রিয়তম জাতির পিতা,
জাতির হৃদয়ে
রক্তের দগদগে ক্ষত
যে শোকাহত চিহ্ন
এঁকেছো, স্বেচ্ছাচারী
বিশ্বাস ঘাতকের দল,
তোমরা এই জাতির কেউ নও,
আমার জনকের বুকের পাজড়
ভেঙ্গেছ তোমরা যারা,
একটি সবুজ হৃদয়কে হত্যা করেছ যারা,
যারা রচিয়াছ কলঙ্কিত অধ্যায়
তোমরা এই জাতির কেউ নও।

আমার মানচিত্রে দেখ
আজও বেঁচে আছে
বঙ্গবন্ধুর সবুজ হাসি,
লাল বৃত্তাকার বেদনায়
জনকের জাতি সত্তার শ্রেষ্ঠ বিসর্জন।
পথভ্রষ্ঠ মানচিত্র পোড়াবি তুই?
তবে আমার চেতনা
আমার অনুভূতি,
আমার হৃদয় পুড়িয়ে ফেল, এবং
আমার অস্তিত্বের ভেতর বঙ্গবন্ধুকে!
ওরে মুনাফেক,
আমি বলছি তবে সবিনয়
পৃথিবীর মানচিত্রে
বঙ্গবন্ধু আজ বাংলার হৃদয়।

০৬/০৮/২০১৬ইং
নয়নপুর, কসবা
বি-বাড়িয়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।