জয়ের মাল্য
- মুহাম্মদ মশিউর রহমান - ভিনদেশি তারা ০৯-০৫-২০২৪

একাত্তরের পরে, এ জাতির তরে,
নতশিরে অর্পিল স্বাধীনতা,
সাভারের উঁচু সেই তাজ,
ছিনিয়াছি বিজয় আজ, উচ্চশিরে ।


এ জাতির তরে, স্বাধীনতার পরে,
আসে নাই কোন বানী,
যাহা বলিয়াছে হায়েনা,
আমরা নাকি তাহা গিয়াছি মানি !


আমরা মানি না কোন বন্ধন,
দর্শিয়াছি ক্রন্দন,
মা মাটি আর দেশের তরে,
আমরা গিয়াছি অন্যায়ে লড়ে-


মা বলেছে, যা খোঁকা !
আজ জাতিতে দিস না ধোকা,
এ জাতি বড় একা, বড় একা ।


আমরা পড়েছি ঝাঁপিয়ে,
হায়েনা পড়েছে হাপিয়ে-
সেই দিনটা, সেই জয়টা ।


আমরা ভেঙে বদ্ধ তালা,
ছিনিয়াছি জয়ের মালা,
হানা সৈন্য তোরা পালা ! পালা !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

rjmahin
১২-০৮-২০১৬ ২৩:২২ মিঃ

আমরাও তা চাই । ধন্যবাদ আপনাকে

jahedprovat
১২-০৮-২০১৬ ০২:০৩ মিঃ

বেশ। জয় হবেই হায়েনার বুক চিড়ে।