দোকানদার
- হোসাইন মুহম্মদ কবির - হৃদয় রক্তক্ষরণ ২ ১৯-০৪-২০২৪

সাগর দোকানদার ভালো তার মন
চাঁ বিস্কুট বিড়ি বেছে জর্দ্দা দিয়া পান।

সারাদিন বিক্রি শেষে মুখটা মলিন
গেলো বাঁকি মিষ্টি হেসে এ সন্ধ্যাকালীন।

সোনির মা চায় বাঁকি না দিয়া কি পারে
সাগর দোকানদারে তাই বাঁকি পরে।

নাইরে জায়গা জমি নাই কোনো ঘর
আপন নাই ভুবনে সবি তার পর।
সঙ্গী বিনে নিঃসঙ্গতা তারে রাখে ঘিরে
কষ্ট লুকিয়ে কাঁদে সে একা ধীরেধীরে।

সাগর দোকানদারে আশা নিয়ে প্রাণে
নতুনের আহবানে সুর তোলে গানে।

রচনাকাল ১১/০৭/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।