হেমন্ত এসেছিল
- শিমুল আহমেদ ২৯-০৩-২০২৪

জীবন ঘুমন্ত ছিল
কোন এক অক্টোপাসের
গহীন হৃদয়ে,
সোনালী ফসল,
ধানি রং, রংধনু
গোধূলী বেলা
ওসব তোমার।

নবান্ন হৃদয়ে তুলে
হৃদয় পিন্জরে তুমি
বেঁধেছিলে সুখ পাখি,
তোমার অবোধ্য দুটি আঁখি
হেমন্তের খাঁ খাঁ মাঠ
ফসল শূন্য, হৃদয়ের মতো।

একদিন তুমি খুঁজবে আমায়
এই অনাবিল শূন্য মাঠে,
প্রান্তরে পড়ে থাকবে তোমার
আহত অশ্রু,
শালিকের হৃদয়, ওসব তোমার।

আমি হেমন্ত হয়ে
যদি কখনো আসি আবার
তুমি ভালবাসবেতো!

০৬/১০/২০১৩ইং
রিমু'দের বাড়ি
অাদর্শ সদর, কুমিল্লা।
-------------------------------------
প্রকাশিত
কু্মিল্লার কথা,
১২নভেম্বর ২০১৩ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।