ঘর হলোনা আমার
- শিমুল আহমেদ ২৬-০৪-২০২৪

সুখের ঘরে আমার
কষ্টের সংসার,
ঘরে থেকেও
ঘর বাঁধা হলোনা আমার।
একাকী অরণ্যচারী মন
ঘাসফুল খোঁজে,
তোমার অধরে একবিন্দু শিশির
তোমার কাশফুল ছোঁয়া কবরী,
তোমার দুচোখ জুড়ে
অবনত, স্নিগ্ধ, নিদ্রিত
নির্লিপ্ত অবাধ্য চুম্বন,
আরও যে কত কি!

তুমি কি তোমার তুমিকে
দ্রবীভূত কর আমার মতো,
যেখানে ভালবাসা ঘুমিয়ে থাকে
বুকের পাজড়ে,
তুমি কতদূর যেতে পারো
ভালবাসাহীন হয়ে, রোদ্দুর ছুঁয়ে
বুকের পাজড় ভেঙ্গে?
এই সব অমীমাংসিত প্রশ্ন
আরও কত কি খুঁজি!
আমারতো ঘর হলোনা
অরণ্যর মতো সবুজ, সুন্দর
স্নিগ্ধ তোমার হৃদয়ের কাছে।

১৬/০১/২০১৪ ইং
রিমু'দের বাড়ি
অাদর্শ সদর, কুমিল্লা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।