বস্তির মেয়ে
- হোসাইন মুহম্মদ কবির - অশ্রুসজল আঁখি ২৫-০৪-২০২৪

বেড়েওঠা মিরপুরের বস্তিতে
শৈশবে বিক্রি করি ফুল রাস্তাতে
এ শহরে কেউ করে অবহেলা
ঘৃণার দৃষ্টিতে দেয় গার ঠেলা।

এ সব সহ্যকরেই পথচলা
এ দুঃখের কথা যায়না বলা
যৌবনের জোয়ার বইছে দেহে
তবু দাঁড়াই পথে অর্থের মোহে।

ছেঁড়া কাপড়ের ফাঁকে দেখে চুপ
বস্তির মেয়ে যৌবনে এ কী রূপ
লজ্জা ভুলেছি কারণ পেটে ক্ষুধা
কেউ ছিনিয়ে নিয়েছে প্রেমসুধা।

সর্বস্ব হারিয়ে বুকে চাঁপা কষ্ট
প্রযোজন আমায় করেছে নষ্ট
শুধুই একমুঠো ভাতের জন্য
নিজ সতীত্ব বিলিয়ে হই শূন্য।

৩/৮/১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।