ভিন্নরূপি নারী
- হোসাইন মুহম্মদ কবির ২৬-০৪-২০২৪

ভিন্নরুপি নারী তুমি
ভিন্নরুপে থাকো
এযুগে লজ্জাশরম
কোথা তুমি রাখো।
:
বস্ত্রদেখে মনে হয়
নারী তুমি নও
কেনো ধর্ম বিরোধিতা?
পর্দাবতী হও।
:
কোথা কাজল আলতা
লালফিতে চুড়ি
হয়না এযুগে নারী
মেকআপে বুড়ি।
:
আধুনিকতা শিখেছে
টিভিসেট খুলে
জলসা দেখে আনন্দে
কর্ম যায় ভুলে।
:
কোথা মাথায় ঘোমটা
চায় আজ দিতে
নারী চাইছে ফ্যাশনে
আধনিক হতে।
:
স্বামীর সোহাগ ছেড়ে
বন্ধুনিয়ে ঘুরে
সারাদিন আড্ডা শেষে
মধ্যরাতে ফিরে।
:
অশান্তিপূর্ণ সংসার
কী যন্ত্রণাময়
স্বাধীন যুগে এখন
নারীদের জয়।
:
কিছুই যায়না বলা
দেখি ভিন্নরুপ
কঠিন দেশে আইন
দেখে থাকি চুপ।

০৫/০৮/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।