আগস্ট
- হোসাইন মুহম্মদ কবির ২৭-০৪-২০২৪

আগস্ট মানে কষ্টের দিন
বঙ্গবন্ধুর রক্তের ঋণ
আগস্ট মানে মায়ের কান্না
বাংলার বুকে শোকের বন্যা
:
আগস্ট মানে লোহিত ভূমি
মহামানব নেইতো তুমি
আগস্টে নির্মম হত্যা কাণ্ড
বাংলার রক্তাক্ত স্বপ্নখণ্ড
:
বদ্ধ বত্রিশ নম্বর বাড়ি
শেখ রাসেলের হামাগুড়ি
বৃষ্টিঝড়া বুলেট আঘাতে
নিস্তব্ধ নগরী মধ্যরাতে।
:
শ্রেষ্ঠ সন্তান শেখ কামাল
জামাল,হয়েছে রক্তে লাল
ফজিলাতুন্নেসার আচল
বাংলা ভাষা করবে অচল।
:
ঘাতক পারেনি মুছেদিতে
শেখ মুজিবর,বাংলা হতে
তুমি বঙ্গবন্ধু অবিনাশী
তুমি আজও বাংলার শশী।

১৩/০৮/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।