হূদয় জুড়ে বাংলা
- সূর্য মুহাম্মাদ জান - দেশপ্রেমের কাব্য ১৯-০৪-২০২৪

পৃথিবীর স্বর্গভূমি আমার এই বঙ্গভূমি
বঙ্গের মায়াবী রুপ দর্শনে চোখ মোর জুড়াই
মন যে উড়ে সবুজ নীড়ের শান্তির হাওয়ায়
ও তার স্বর্গীয় রওশনীতে দেবো না মিশতে বিষাক্ততা;
বারংবার শপথ করি ।
আমার অস্তিস্ত্ব খুঁজে পাবে ভাই
বঙ্গের মাটির কূলে
আমার গন্ধ পাবে যে ভাই
এই বাংলার সবুজ পাতার শরীর জুড়ে ।
মৃত্যুর পরেও অনন্তকাল রবো মিশে বাংলার কূলে
বাংলাকে লালন করি হূদয় জুড়ে ।
রচনাকাল: ২১ আগষ্ট ২০১৬
দেওয়ানগন্জ,জামালপুর ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

smjan
২১-০৮-২০১৬ ১৫:২২ মিঃ

বাংলাকে লালন করি হূদয় জুড়ে