বৃষ্টি
- হোসাইন মুহম্মদ কবির ২৫-০৪-২০২৪

বৃষ্টিঝরে বৃষ্টিঝরে রিমঝিম ছন্দে
প্রশ্ন করি কেনো আসো?বৃষ্টি হেসে বলে
আমি আসি সবার ই মঙ্গল আনন্দে
আমায় ছাড়া কখনো এ ভুবন চলে?
:
আমি এলে চাষী হাসে হাসে লতাপাতা
বিশুদ্ধ পানি এনেছি বাঁচাতে যে প্রাণ
সত্যি তুমি উপকারী মানছে এ শ্রোতা
তুমি বিনে কেঁদে মরে লক্ষ কোটি প্রাণ।
:
তুমি এলে পথঘাট ধুয়ে একাকার
খালবিল নদী থৈথৈ দেখি জলাবদ্ধ
ঐদেখো নৌকাতে গাঁয়ে হয় পারাপার
বৃষ্টিতে শিশুকিশোর ভিজে হয় শুদ্ধ
বৃষ্টিঝরা দৃশ্যে মন রঙিন আমার
কাব্যলিখে সবার হৃদয় করি মুগ্ধ।

২২/০৮/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।