বিপ্লবী চে
- সাইফ রুদাদ - আহ্বান ১৯-০৪-২০২৪

আজো বিচারের নামে হয় অবিচার
আজো তোমায় মনে পরে যায় যে
আজো তোমার আদেশেই আমিও
জ্বলে উঠি অাগুনের মতো, বিপ্লবী চে।

কতদেশে কত রণে চেয়েছি তোমার
মতো বিপ্লবী হতে আমিও যে চে,
ক্ষুদে বীর আমি কি আর পারি তোমার
মতো হতে ভুবন খ্যাত, বিপ্লবী চে।

বিজয় না আসা অবধি লড়তে তুমি
আসতো যত বাঁধার পাহাড় সে
ভয়হীন ছিলে তুমি অাকাশের মতো
তাই তো তুমি বীর খ্যাত, বিপ্লবী চে।

তোমার প্রাণের পৃথিবীতে ভরে দিছে
অত্যাচারী শাসক শোষক ভণ্ড যে
কত শত রূপ অন্যায় অবিচার
তার হিসেব করবে কে, হে বিপ্লবী চে।

আমি অবিচারের ভারে নুয়ে পরেছি
ভেবে পাই না করবো কি উপায় যে
তুমি আবার আসো আমাদেরই রণে
ধরো হাল করো পার হে, বিপ্লবী চে।

রচনাকাল :
৩০ আগষ্ট ২০১৬ খ্রি.
কীর্তিনাশার পাড়, রাজগঞ্জ।

প্রকাশিত :
৩০ আগষ্ট ২০১৬ খ্রি.
দৈনিক আমাদের নাঙ্গলকোট

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৫-০৯-২০১৬ ০০:০৬ মিঃ

শব্দের বিন্যাসে লেখার গভীরতা ধরা পড়ছে, সার্থক প্রকাশ কবিতা

saif
৩০-০৮-২০১৬ ২৩:৪৯ মিঃ

প্রাণের স্পন্দন চে