নবপ্রাণ
- আবরার আকিব - মানবতার গান ২৫-০৪-২০২৪

এক অজানা আতঙ্কে সবাই আতঙ্কিত,
অজানা সে শোকে যেন সবাই শোকাহত।
কী হবে, সেই অদৃশ্য অনুভূতি,
চারদিকের আহ্বানে ভেসে আসছে আত্তাহুতি।
ভয়ার্ত জনতার এলোমেলো ছুটোছুটি।
সহসা কী যেন আকাশ হতে আসলো ভেসে।
নিস্তব্ধ চারদিক অস্পষ্ট সঙ্গীতের আবেশে।
ঠিক যেন মৃদু আর্তনাদে কেদে ওঠল এক শিশু।
নিশ্চল প্রান্তরে হঠাৎ কোলাহলে ফিরে এল যীশু।
সেদিন হতেই এ ধরায় বাজিল নব গান,
ফিরে এল নবপ্রাণ, নব আহ্বান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।