এ মন তারে খুজে
- আবরার আকিব - মধ্যরাতের কিছু গল্প ২৯-০৩-২০২৪

এ মন যে তারে খুজে, সে কী তা বুঝে?
হঠাৎ চোখে চোখ পড়ে গেল,
চক্ষুযুগলে এক নব ধ্যানের আত্মপ্রকাশ ঘটিল।
তখন ও যে হয়নি জাগরণ পূর্ণতার শিহরণ।
তখন ও প্রকাশ হয়নি আত্মমহীমার প্রকাশের বাণী।
আখি যে ভুলতে দিলনা তারে।
মন খুজে নিল প্রিয়সীর ঠিকানা।
মনের প্রলুব্ধতা তখন আর ঠেকায় কে?
মহীমা প্রচারের জন্য অপেক্ষার প্রহর গুনা।
তবে গল্পের শুরুতেই ট্রাজেডির প্রকাশ ঘটিল না।
ভালবাসার সলিল সমাধি ঘটিল না।
ভালবাসা দেবীর ইচ্ছাতেই তাই সামনা সামনি।
তবে সেটা যে চমকে যাওয়ার মূহুর্তেই।
বালিকার জিজ্ঞাসিত চাহনীর কেন্দ্রবিন্দু তে আমি।
এ যেন স্বর্গের উচ্ছাস কর্ণ কুহরে প্রবেশ।
অসমাপ্ত হয়েছে হয়ত,
আবার শুরু হবে নতুন করে।
তবে এ যেন মিথ্যা মহীমার প্রচারের হেতু না হয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।