শৈশবের সেই দিনগুলো
- আবরার আকিব - আমি ২৯-০৩-২০২৪

অবচেতন মনে, ঘুমের ঘোরে,
আজ হঠাৎ হারিয়ে গিয়েছিলুম শৈশবের সেই দিনগুলোতে।
চোখের সামনে আসছিল বারবারি ভেসে সেই ঝলমলে চিত্রগুলো।
কোন এক বৃষ্টিস্নাত দিনে, পুকুরে ঝাপাঝাপি,
পানিতে ডুব-সাতার খেলা।
গলা পানিতে ডুবে - ডুবে শাপলা ফুল তোলা।
বন্ধুদের সাথে কাদা ছোড়াছোড়ির আনন্দ।
অতঃপর কাদায় গড়াগড়ি খাওয়া।
বৃষ্টি শেষে, মাছ আটকানোর এক মহাউৎসব।
অনূভুতির চিত্র গুলো বারবার আসছে ভেসে হৃদয়পটে।
আমি বেড়ে ওঠেছি গ্রামের প্রকৃতির মাঝে।
তাই সদা জাগড়িত, আমার মাঝে গ্রাম্য প্রকৃতির চিত্র।
বারবার চাই ফিরে যেতে, সেই প্রকৃতির মাঝে বারবার হারিয়ে যেতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।