মস্ত বড় কবি
- আবরার আকিব - মধ্যরাতের কিছু গল্প ২৯-০৩-২০২৪

মনে করি আমি নিজেরে মস্ত বড় এক কবি।
লিখিতে বসিলেই চিন্তা আসে যত হাবি-ঝাবি।
নিজের কবিতা নিজে যখন পড়ি হয়ে যাই বাকরুদ্ধ।
বানানের বেলায় পারিনা ধরিতে কোনটা লিখছি শুদ্ধ ; কোনটা অশুদ্ধ।
নতুন - নতুন শব্দ করি আবিস্কার।
যেন ড. মো: শহীদুল্লাহ, আমার কাছে মানিবে হার।
যখন আমি গভীরভাবে কবিতা নিয়ে ভাবি,
তখন মনে করি রবীন্দ্রনাথ ত তুচ্ছ এক কবি।
আমি যদি বের করতাম কবিতার বই,
সকলে তখন রবীন্দ্রনাথের পই পড়ার আর সময় পেত কই!
আমি প্রকাশ করিনাক, আমার কবিতার বই।
তখন প্রকাশকেরা বই ছাপাতে এত কাগজ পাবে কই?
তাইত আমি লিখে যাচ্ছি, খাতার পর খাতা ভরে।
আমার কবিতা শুধু আমার তরে।
আমার পাঠক আমি নিজেই, আমার কবিতা কেও যেন না পড়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।