নিঃসঙ্গ এক কাক
- আবরার আকিব - মানবতার গান ২৯-০৩-২০২৪

আকাশ যেন ছিল তখন মেঘে মেঘে কাব্যময়
তার মাঝে আমি যেন নিঃসঙ্গ এক কাক।
উড়ে চলেছি আমি দূরে -বহুদূরে।
যদি আজ প্রচন্ড ঝড় হয়,
প্রবল বর্ষণ হয়,
সেই ঝড়ে কী আমি হারিয়ে যাব?
আমি কী আর উড়ে বেড়াতে পারব না মুক্ত আকাশে?
আমার যে পৃথিবীতে বেচে থাকতে হবে।
আমার ও ত বাচতে ইচ্ছা করে।
আমি যত কুৎসিত হইনা কেন বাচার অধিকার টুকুত আমার আছে।
আমি বাচতে চাই,
আসুক যত প্রতিকূলতা,
আমি এ মুক্ত আকাশে উড়ে বেড়াব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।