সোনামণি
- হোসাইন মুহম্মদ কবির - হৃদয়ে রক্তক্ষরণ ২ ২০-০৪-২০২৪

সোনামণি সোনামণি কেনো মন ভারি?
মেলা হতে এনে দেবো লাল নীল শাড়ি,
সোনামণি বিন্দু হাসো কেনো ধরো আরি
ভোর হলে নিয়ে যাবো তোর মামাবাড়ি।

তোর মুখের হাসিতে ঘর হয় আলো
তোরে নিয়ে স্বপ্নশত সীমাহীন আশা,
ফরসা তেমন নয় সোনামণি কালো
সোনামণির প্রেমে হারাই তবু দিশা।

লক্ষ্মী তুই সোনামণি যেনো প্রাণপাখি
তুই বিনে শূন্য ধরা বেঁচে থাকা দায়
সাধজাগে ভালোবেসে তোরে বুকে রাখি
সাধ্য হলে সোনা দিয়া মল দেবো পায়,
জনম জনম ধরে তোরে যেনো দেখি
সোনামণি মান ভুলে আয় বুকে আয়।

রচনাকাল ২৩/০৮/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।