ইচ্ছা
- আবরার আকিব - মধ্যরাতের কিছু গল্প ২৯-০৩-২০২৪

জগতের শত নিয়ম নীতির বিপত্তি পেড়িয়ে,
সেই বাঁধার পথ মাড়িয়ে,
ইচ্ছা করে যেন দূরে ঐ বহুদূরে যাই পালিয়ে।
এই ধরাবাধা জগৎ সংসার সত্যি নিজেকে বিরহপীড়িত করে তুলিতেছে।
সব বন্ধন ছিন্ন করে,
ইচ্ছা করে রবিনসন ক্রুসুর মত সমুদ্রপারে বসত স্থাপন করতে।
ইচ্ছা করে ইবনে বতুতার মত সমগ্র পৃথিবী ঘুরে বেড়াতে। সিন্দাবাদ এর মত দুঃসাহসিক অভিযানে বের হতে।
ইচ্ছা করে কলম্বাস হতে।
আমি যে আমি সত্যি তাতে আমি অবিশ্বাসী।
জানি এসব মিথ্যাপবাদ।
তবুও স্বপ্ন দেখি স্বপ্ন দেখছি অবিরাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।