মায়াজগত
- আবরার আকিব - মধ্যরাতের কিছু গল্প ২৮-০৩-২০২৪

হাজারটা প্রহর কাটিয়েছি আমি নির্ঘুম রাত্রিরে।
সাজিয়েছি স্বপ্নগুলো রাত্রির শেষ প্রহরে।
কল্পনায় এক রঙিন ঘুড়ি উরিয়েছি তার হাতে হাত রেখে।
শেষ প্রহরের যুগল হাসিতে যেন আমি সব হারিয়েছি।
শূন্যতার কারাগাড়ে বারবারি তারে আমি খুজে বেড়িয়েছি।
সহশ্র নয়, লক্ষ নয়, কোটি গোলাপ রেখেছি সাজিয়ে।
প্রহরের পর প্রহর, রাত্রির পর রাত্রির অবসান ঘটিয়ে।
সে আসবে হয়ত ; ভোরের শিশির হয়ে।
ভোরের দোয়েল, শালিক, মাছরাঙা হয়ে।
তারে নিয়া হারিয়ে যাব জোস্নায় পূর্ণিমার রাতে।
পৃথিবীর এ ধরাবাধা জগৎ-সংসার ভুলে,
তারে নিয়া করিব বিচরণ এক মায়াজগতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।