ঈদের ছুটি
- হোসাইন মুহম্মদ কবির ২৯-০৩-২০২৪

ঈদের ছুটি ঈদের ছুটি
গ্রামে ফেরার নেই কো ত্রুটি
খাওয়া নেই ঘুম নেই
কেনাকাটায় ক্লান্তি নেই।
:
শহর ছেড়ে গ্রামে ফিরব বলে
যে যার মত রঙিন সাজে
প্রিয় স্বজন দের নিয়ে
ঈদ আনন্দ ছড়াব সবার মাঝে,
:
আজ যদি কেউ দেখে
বাস ট্রেন লঞ্চের ভীড়
করুণ দৃশ্যে কাঁদবে নয়ন
পাবেনা খুঁজে সুখের নীড়
:
ঈদের ছুটিতে গ্রামে ফিরেছি বহু
আজ কের মত কষ্ট পাইনি কভু
যে যায়নি ঈদ ছুটিতে গ্রামে
সে বুঝেনা,বুঝাই তাঁকে তবু।
:
ঈদের ছুটিতে গ্রামে যেতে
কিছুটা কষ্ট হবে জানি
কষ্টের পরে সুখ আসবে
একথা সবে মানি।

১১/০৯/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।