আহনা
- হোসাইন মুহম্মদ কবির ২৬-০৪-২০২৪

তুমি কাজী আনিসুল হক হীরার
বেঁচে থাকার শেষ অবলম্ব প্রাণের প্রদীপ শুধু নয়,
তুমি বাংলার ভবিষ্যৎ,সাহিত্যের
সম্ভাবনাময় উজ্জ্বল নক্ষত্র।
তুমি সাহিত্যপ্রেমী হোসাইন মুহম্মদ কবিরের ছন্দহীন বেদনাময় শব্দে গাঁথা কাব্য শুধু নয়,
তুমি কবি'র হৃদয়ে রক্তেঝরা
আর্তনাদ শুধু নয়।
তুমি হাসপাতালে বন্ধরুমে
মৃত্যু পথযাত্রী শিশু নয়,
তুমি ঘুমন্ত বিবেক করেছ জাগরত
শতশত।
তুমি আমার সাহস শক্তিবল
চলরে বন্ধু চল,আহনা মায়ের নিকটে চল।
ভালবাসার পুষ্প বৃক্ষ তুমি
যত্নে পুষ্পে পুষ্পে শান্তি আনব ছিনিয়ে আমি,
তুমি এখন শুধু আহনা নয়
তুমি আমার জীবনের প্রথমও শেষ যুদ্ধ
আমি হারব না,বিজয় নিশান
নিয়ে ফিরব নীড়ে,
আহনা মায়ের হাসির ভীড়ে।

১৫/০৯/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।