রূপামণি
- হোসাইন মুহম্মদ কবির - হৃদয়ে রক্তক্ষরণ ২ ২৯-০৩-২০২৪

জাদু সোনা রূপামণি মাথায় জ্ঞানের খনি
সে যে বড় অভিমানী আদরের ফুলদানী।

লেখাপড়া করে বেশ স্বপ্ন ঘুরবে স্বদেশ
মাথা ভরা লম্বা কেশ মুখেতে হাসির রেশ।

রূপামণি নয় বোকা দুষ্টামিতে বড় পাকা
খাতা ভরা ছবি আঁকা আর্ট করে একা একা।

রূপামণি পোষে পাখি খুলে দেখে দু টি আঁখি
কবুতর ঘুঘু টিয়া বন্দি রাখে খাঁচা দিয়া।

রূপামণি লক্ষ্মী অতি মানে যে নিয়মনীতি
ইচ্ছে তার হবে খ্যাতি ভেদাভেদ ভুলে জাতি।

মা বলে ডাক্তার হবে দুঃখির পাশে রবে
ভাই এর আছে যত্ন বাবা মার শেষ রত্ন।

রচনাকল ১৭/০৯/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।