দাত
- ধীমানপূরবী ২০-০৫-২০২৪

ধীমানপূরবী রায়
দাত

ফ্রেস সুখ চশমা মেরামত লরেঞ্জ চুল
ঝাপটা ঝকঝকে দাতভরা
চোয়ালে হুড়হুড় করে ঢুকে পরে
মোনালিসা জৌলস
অবসর রাস্তার পড়ে থাকা নষ্ট বিকেল
ওড়না বিলুপ্ত ডাইনোসর নখে মননীত
পোষাকে নগ্ন পরাগায়ন করে
দিধাস্বরে বলা যায় এটি ওড়না নয় অন্য কিছু
মেয়েরা ওড়না পড়ে কেবল স্তন
আবৃত বুক সুরক্ষার জন্য কিন্তু দেখলাম
একদল বাতাস সর্বত্র ছিনিয়ে নেয় যুবতি
স্তন; যুবতি সুগন্ধ খেতে ওরা
সবকিছু করতে পারে|
প্লাস্টিক অর্তনাদ মেয়েটিও মানিয়ে
নিলো সেও প্রবল অক্টোপাসের
মতো চুষে নিল বায়বীয় আনন্দ|
প্রেমিকার প্রথমে
কাপাল থেকে ঘাম সরেগেলো,
হাংঙ্গর দাত মাংসের ঝোলবলে
খেয়েনিল;গলালার এপাশ ওপাশ
আচ্ছামতো কুম্ভকর্নের মুখে
ওটাও খেলো;ওরাখেয়াল করেনি
মেয়েটির গোঙ্গানী
তড়িৎ প্রায় স্ফুলিং হতে হতে ঠেউ
হচ্ছে মেয়েটি সেও জুতমতো
ধরলো
বিবস্ত্র বাতাসকে কিন্তু বাতাসের এদিকে
মন নেই
স্কাট খুলে পায়ের গোড়ালি শুকে
শুকে ততই ঠেউ হচ্ছে দুপা বুক
মেয়ে....
বিষ্ফরনের দিকে মন নেই কারো...
উচু টেবিলে চিৎ হওয়া যোনীতে
স্পর্শ দিলো তখনই জোড় করে
মেয়েটি ঢুকে দিল............
একটি পুরুষকে; এর চেয়ে কিছু করার
ছিলনা মেয়েটির....
বিবর্তন প্রকৃতির মেঘের ঘর্ষণে
ক্রোমাগত বিদুৎ উপন্ন হচ্ছে; কাপতাই
জলবিদ্যুত কেন্দ্র যে মূহুর্তে বন্ধ
থেকেছে
নষ্ট হওয়ার আগেও বস্তু তার ধর্ম
প্রদর্শন করে এই মেয়েটির কাছে
শিখলাম.....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।