সৌজন্যের অভিবাদন
- সৌম্যকান্তি চক্রবর্তী ২০-০৫-২০২৪

সাঁঝের বেলায় সজল চোখে ,
তোমায় খুঁজি শূন্য বুকে ;

পারো তো আমায় দাফন করো ,
শ্বাসযন্ত্র হোক সচল ;
মুক্ত করি শরীরটাকে ,
নাড়ির গতি চালু হোক ।

সময় কোথাও থাকে না থেমে ,
মানুষের মত নিয়ম মানে ।
শূন্য হৃদয় রিক্ত জীবন ,
মন তো তোমায় আপন জানে ।

তুমি নেই সাথে শুধু স্মৃতি আছে ,
তবু তোমাকেই খোঁজে মন ;
মাঝে বিচ্ছেদের কাঁটাতার ,
শুধু সৌজন্যের অভিবাদন ।

( Derived from a ghazal sham se ankh me nami
si hai by Jagjit Singh )

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Menhazmezan
২২-০৯-২০১৬ ১৭:৪৩ মিঃ

Excellent writing..................