আমার ঘরে যখন প্রিয়
- রাজু আহমেদ ২৫-০৪-২০২৪

আমার ঘরে যখন প্রিয়
উল্লসিত দুখ,
তখন তোমার আকাশ-ঘরে,
সুখ-জোছনা উপচে পড়ে,
তোমায় ঘিরে নৃত্য করে,
সাত সমুদ্র-সুখ,
আমার ঘরে তখন প্রিয়
উল্লসিত দুখ|

চৈতী-রোদে যখন আমার
ওষ্ঠাগত প্রাণ,
তখন তোমার শরীর জুড়ে
বর্ষা-মেয়ের গান|
পূর্ণতা পায় জীর্ণ কায়া,
ঢেউ খেলে যায় রূপের মায়া,
চতুর্দিকে রূপের ছায়া,
স্পন্দিত হয় বুক,
আমার ঘরে তখন প্রিয়
উল্লসিত দুখ|

অলোক-রাতের গর্ভে যখন
বিন্দু আলোর তরে,
হাতড়ে মরি পাইনা তবু
অন্ধ-গহীন-ঘরে|
তখন তোমার ঘরটাতে ঐ,
খুশির আলো করে হৈ চৈ,
সুখ যে তোমার গোগ্রাসে সই,
মেটায় প্রাণের ভূখ,
আমার ঘরে তখন প্রিয়
উল্লসিত দুখ|

যখন আমার সময় ব্যথার
পাহাড় হয়ে কাঁদে,
যম দূতেরা অট্টহাসে
আনন্দ আহ্লাদে|
তখন তোমার সময় জুড়ে,
সুখ আসে নীল দুঃখ ফুঁড়ে,
চম্কিত হয় সুখের নুরে,
তোমার চন্দ্র-মুখ,
আমার ঘরে তখন প্রিয়
উল্লসিত দুখ|

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
০৯-০৩-২০১৫ ২১:২৫ মিঃ

fine