রূপসীর প্রেম
- ইয়াছিন সাঈদ আদিল ২০-০৫-২০২৪

।।রূপসীর প্রেম।।
সতত তব কুঞ্জবনে মৃত্তিকা ভেদিয়া বুনেছি;
প্রেম বসন্তের বীজ, যেথায় প্রেম পল্লবে গাঁথা,
সন্ধ্যায় সেথা নিঃশব্দ সুরে প্রেম গীতি গেয়েছি, সূর্যালোকে নন্দন ছায়ে মাখি প্রেম পরাগ সেথা।
সুদীর্ঘ অস্ফুট তব দুটি চক্ষু পল্লবের কথা;
বিঁধিছে প্রেম গভীরে, নারীচক্ষে বসন্ত দেখেছি,
সেথায় পুষ্প পল্লব সবি করিতেছে নৃত্য যেথা;
স্নেহসুধা লয়ে প্রেম যুগান্তরের পথ ধরেছি।
.
.
চেয়ে জনশূন্য পল্লীপথে সিগ্ধ অশণ্থের ছায়ে,
শুনি হে মায়াবী ডাহুকী তব প্রেম রূপসী সুর;
আরও শুনি প্রেম গীতি ধরিত্রীর আকাশ বায়ে, বাজিতেছে মর্মর ধ্বণি পত্র-পল্লবে সুমধুর।
হে বিশালাক্ষী প্রেম রূপসী প্রেম দাও ভরি মোরে,
স্বপ্ন বাতায়নে চাহি তব মুখ সন্ধ্যা রাত্রি ভোরে।
.
ছন্দ-সনেট
তাং-৩১শে শ্রাবণ ১৪২৩
(১৫-০৮-২০১৬) চট্টগ্রাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।