"বাইরে বৃষ্টি"
- ইয়াছিন সাঈদ আদিল ২৮-০৪-২০২৪

বাইরে ঝুম ঝুম বৃষ্টি,
অতদূর যায়না মোর দৃষ্টি,
দাড়িয়ে আছি,
একা একা বারান্দায়,
যেন কাছাকাছি,
কান পেতেছি জানালায়,
টুপটাপ স্বরে,
যেতেছে ঝরে,
নয়নপাতে অবিরাম বৃষ্টি।
.
পা রেখেছি বৃষ্টির জলে,
ভালোবাসাটা গভীরে অতলে,
আমি একা একা নয়,
তুমিও কি সাথে ভিজবে,
চুপি চুপি মন কয়,
এসে তুমি ছাতা মেলে ধরবে,
ভিজে ভিজে বৃষ্টিতে,
অপলক দৃষ্টিতে,
পা পেলেছি অথৈ জলে।
.
গভীর রাতে চাঁদ যবে হাসে,
কহে মন স্পর্শে ছুই ছুই পাশে,
দক্ষিণা জানালায়,
কান পেতে তুমি শুনো,
অারালে জোসনায়,
জমেছে ভালোবাসা পুরনো,
রাত যবে ঘুমে,
চাঁদ তবে চুমে,
তিমির রাত মিটিমিটি হাসে।
.
ঊষালোকে পাখি গায় সুরে,
ফুলেরা সৌরভ ছড়ায় বহুদূরে,
পাখি সব করে রব,
ডেকে যায় কিচিরমিচির,
ফুলে ফুলে সৌরভ,
সূর্যি হাসে ভেঙ্গে তিমির,
পদ্ম ভাসে জলে,
মৌমাছি দলে দলে,
গেয়ে যায় গান নির্ভীত সুরে।
চট্টগ্রাম,
তাং-১৩-০৬-২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।