ইন্দ্রজালিকের ইন্দ্রজাল
- ইয়াছিন সাঈদ আদিল ২০-০৫-২০২৪

ওগো ইন্দ্ৰজালিক,
এলেবেলে তব ইন্দ্ৰজাল,
ভ্ৰান্তি-ছলনার মোহে,
কুম্ভীরাশ্ৰুময়ী অবলার দোহে,
দাহন আজিক হৃদের আংশূজাল।
.
ওগো ইন্দ্ৰজালিক,
ককর্শ হৃদের কপটতার চঞ্চু,
ডুবিয়েছ তুমি অন্দরমহলে,
ভুলিয়েছ আপনারে কোন ছলে,
পরশে স্পর্শিয়াছে কোন সাধে।
.
ওগো ইন্দ্ৰজালিক,
কিসে আজ মনের তরী,
ভিড়িয়েছ তুফান ঝড়ে,
ঢেউয়ে খেলিনু নড়বড়ে,
জ্বালিয়েছ বুকে আহামরি।
.
ওগো ইন্দ্ৰজালিক,
কেন আজ বিষাদ সুরে,
বাজিয়েছ হৃদয়গীতি,
বাড়িয়েছ মনঃভীতি,
বহিয়েছ ঝঞ্ঝা অগোচরে।
.
ওগো ইন্দ্ৰজালিক,
আধারিছে পৃথ্বী ব্যাথার দানে,
স্বপ্নে পশিয়াছে বিভাবরী,
গগনে মেঘে গিয়েছে ভরি,
ঢালিছে বারি ভূধরে সংগোপনে।
.
ওগো ইন্দ্ৰজালিক,
কালেবর আজি সর্বভুকে,
ইন্দ্ৰজালিকের ইন্দ্ৰজালে,
আলয় ভরা ভ্ৰান্তি-ছলে,
বক্ষে ধরি প্ৰলয় দুঃখে।
.
ওগো ইন্দ্ৰজালিক,
জোসনার রাত্ৰিভরে নেই চন্দ্ৰিমা,
রূপ লয়েছে আজি আমবস্যা,
আধারিছে তবে অতি সহসা,
চপলা বেগে ত্ৰিযামা।
.
ওগো ইন্দ্ৰজালিক,
নিভিয়েছ যৌবনের দীপ্ত শিখা,
অভয়া স্ৰোতে সংকোচনে,
অন্তঃত্যাগে অনন্ত দিনে,
সবি দিকে টানিছে যবনিকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।