কবির কাছে যেতে নেই
- শিমুল আহমেদ ২৫-০৪-২০২৪

(উৎস্বর্গ: রেহনা মাহমুদ'কে)

কবির কাছে যেতে নেই
কাছে এলে
সাকির শরাবে নার্গিস কাঁদে,
রঙ্গশালায় বাইজী নূপুরে
অসহ্য সুন্দর রিনিকঝিনিক,
কবি ছুঁয়ে দিলেই
নষ্টের ভেতরে কেঁদে উঠে
আহারে করুণ অর্ফীয়াস!
কবি ছুঁয়ে দিলেই
তোমার হৃদয় থেকে ঝরে পড়বে
অগণিত নীলপদ্ম,
প্রিয়তম পুরুষের প্রথম স্পর্শে
কম্পিত হবেনা পিয়াল, পাপিয়া।

কবি কেবলই নষ্ট
বসার ঘরে অশোভন
কাঁচ ভাঙ্গা দেয়াল।
তোমার খেয়ালি হৃদয়
ভেঙ্গে চৌচির হয়ে যাবে
পূজা, প্রেমে ও পাপে,
কবির কাছে যেতে নেই
কবি ছুঁয়ে দিলেই
তুমি দেবী হবে,
তুমি মিথিলা হবে
অথবা অবাধ্য লিলিথ,
ফেনীব্রাউন অথবা বিয়াত্রিচ,
তুমি অমরত্বের অভিশাপে
নষ্ট হবে নারী,
কবির কাছে যেওনা
কবির খুব কাছে যেতে নেই।

৩০/০৯/২০১৬ইং
আদর্শ সদর, কুমিল্লা
নিজবাসভূমে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।