মা...
- আহমেদ রুহুল আমিন - মাতৃকতা ১৪-০৫-২০২৪

আমার মায়ের কস্তাপেড়ে-
শাড়িখানি দুলছে যেথায়,
পাটশোলার বেড়া বেয়ে-
কুঁয়োর পাড়ে,
রৌদ্রশালিক টুনটুনিরা-
প্রহরান্তে সোহাগ মাখায়;
বিস্তৃত উঠোন ঘিরে-
সেদ্ধ ধানের গুচ্ছ মিছিল,
‘মায়ের’ চোখে শোকের পিরাণ,
সিক্ত যেথা অঝোর ধারায় !

# মাগো তুমি কোথা আছ ? কোন সূদুরে ?
নীল গহবর- আকাশে তারাদের ভীড়ে ?
শৈশব গেছে কবে ! তোকে হারিয়ে,
ঈশারায় ডাক সদা হাত বাড়িয়ে |
চেতনায় আছ যথা বেদনার ফ্লাশ,
হাতে নিয়ে তৃষ্ণার কাসর গ্লাস !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।