|| স্মৃতি-বিস্মৃতি …||
- আহমেদ রুহুল আমিন - | স্মৃতি-বিস্মৃতি …|| ১৪-০৫-২০২৪

একটি দোয়েল শিষ দিয়ে যায়,
'দেবনগরের' বন বাদাড়ে,
হাওয়ায় যে তার সুর মেলেছে-
বাঁশবনেরই ঘন আঁধারে ।
চপল মন তাই গানের পাখি,
যতো সবে উঠলো ডাকি-
সুরের সাথে সুর মিলিয়ে
তুললো যে গুঞ্জন;
উতাল সুরের মাতাল পাখি-
মাত করে বাঁশবন।
অশান্ত ওই সুরের মেলায়,
মুক্ত হাওয়া মত্ত খেলায়,
পাখির গানে হারিয়ে গেছে,
কিশোর বেলার স্মৃতি;
আঁধার ঘুমে ভোরের ডাকে-
মা’য়ের মুখ বিস্মৃতি !
======

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।