নব যুগ
- আবরার আকিব ১৬-০৪-২০২৪

যুগের পর যুগ কেটে যাবে,
শতাব্দীর পর শতাব্দী কেটে যাবে,
হয়তো আর কয়েক -সহস্র বছর পর,
বাঙালীর সব পরিচয় মুছে যাবে।
ভুলে যাবে বাঙালীর সব সংস্কৃতি,
ভুলে যাবে চর্যাপদের অক্ষর।
ভুলে যাবে শ্রীকৃষ্ণকীর্তণ, মনসামঙ্গল।
ভুলে যাবে রক্তে রাঙানো একুশ ফেব্রুয়ারী।
ভুলে যাবে ছয়-দফার দফাগুলি,
ভুলে যাবে ৬৯ এর গনঅভ্যত্থান।
ভুলে যাবে ৭০ এর নির্বাচন,
ভুলে যাবে ৭ই মার্চের শেখ মুজিবের ভাষণ।
ভুলে যাবে ৭১ এর সব ইতিহাস।
নতুন যুগের সূচনায় তাদের মহজে যন্ত্র করিবে বাস,
তবুও তোমরা যে আমাদের আগামীর সন্তান,
তোমাদের এ নব-যুগ হয়তো আমাদেরি দান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।