মেঘবতী মেয়ে
- শিমুল আহমেদ ২০-০৪-২০২৪

কোনো এক শ্রাবণ সন্ধ্যায়,
অথবা অাষাঢ়ের মধ্য দুপরে,
হৃদয়ের প্রেম বড় উতলা উদাস
বেণু বন, বিরহী কেকা
অথবা চাতকীর চতুর্ভুজ চেতনার
জল তৃষা,
হিজলের অথবা তমাল তরু
তার পাশে বসা,
মেঘ ছুঁবে তুমি রমণীয়া?

অামি ভাবুক বৃষ্টি হয়ে
ছুঁয়েছি তোমার অধর,
কতবার অামি হয়েছি কাতর
তোমার অনির্বাণ অধরে
কতবার এঁকেছি যতিচিহ্ন,
তবুও ক্লান্তিহীন তুমি
প্রার্থনা কর অাজন্ম তোমাকে
কেউ সৃষ্টি করুক মেঘের ভেতর,
বৃষ্টির ভেতরে তুমি কেবলই বিকশিত হও
যেন তুমি মেঘ ভাঙা নদী!

তোমার শরীর যেন অনিরুদ্ধ অাকাশ,
অামার হৃদয় থেকে বিদীর্ণ দীর্ঘশ্বাস
তোমাকে ছুঁলেই
তবে তুমি মেঘবতী মেয়ে,
তোমার শরীর যেন বৃষ্টির অাকাশ,
বৃষ্টির চাষ শেষে
নগ্ন বৃষ্টিজল সব লুটে নেবো
তোমার দুচোখে অামি চাতক হবো।

১৯/১০/২০১৬ইং
অাদর্শ সদর, কুমিল্লা।
নিজবাসভূমে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।