সংসার পর্ব
- ভ্রান্ত বিলাস - আদরের উপবাস ২৯-০৩-২০২৪

সাংসারিক ইচ্ছা - ১

প্রতি ভোরে, চোঁখ মেলেই দেখব
তোমার হাসি রঙিয়েছে সিঁথির সিঁদুর
ভেজা চুলে গাইছ ভৈরবী--

সাংসারিক ইচ্ছা - ২

সকালের নাশতা শেষে,
ঠেলে-ঠুলে বাজারে পাঠালে
আর আমি ফিরব ব্যাগ ভর্তি পদ্ম নিয়ে।
তারপর রাগারাগি, বকাবকি
যার আড়ালে স্নিগ্ধ হাসি।
সোনামুখী সূর্যকন্যা হবে-
পদ্মালয়ে পদ্মমুখী-পদ্মাবতী।

সাংসারিক ইচ্ছা - ৩

সুজাতার মতো তুমিও হবে সবচেয়ে সুখী

সাংসারিক ইচ্ছা - ৪

পায়ে পাড়া দিয়ে ঝগড়া করবে--
কলহ পরবর্তী মিলনের প্রত্যাশায়।

সাংসারিক ইচ্ছা - ৫

শুতে যাওয়ার আগে
আয়নার সামনে বসে তুমি চুল বাঁধবে আর
আমি পেছন থেকে তোমার কোমড় দেখব,
আর অন্ধকার উৎযাপনে
খুব যত্নে চুল গুলো এলোমেলো করব।

সাংসারিক ইচ্ছা -৬ থেকে সহস্র > > >

নন্দনকাননে প্রায়ই
তুমি কাদম্বরী,
আমি রবীন্দ্রনাথ।
শুধু তোমার জীবন থেকে মুছে দেব-
নয় বছর বয়সে জ্যোতিরিন্দ্রনাথের সাথে বিয়ে
আর-
১৮৮৩এর ডিসেম্বরের পরের দিন গুলো।
কাদম্বরী’র
“শুধুই তোমার.... , শুধুই তোমাকে....”-দিয়ে
শুরু বাক্য গুলো তখন শুধুই আমার............

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।