পৃথিবীর বুকে আগুণ জ্বালিয়ে দিতে চাই
- সাইফ রুদাদ ২৫-০৪-২০২৪

হে সাগর তুমি পেট্রোল হও,
আমি পৃথিবী জ্বালিয়ে দিতে চাই।
জ্বালিয়ে পুড়িয়ে তামা তামা করতে চাই।
হ্যাঁ, একেবারে বাতাসে ওড়ার মতো ছাই করতে চাই।

হে মেঘ মালা তুমি পেট্রোল বর্ষণ করো,
আমাকে সাহায্য করো,
আমি আর পারছি না
পৃথিবীর নষ্ট মানুষ গুলোর সাথে।

ওরা ব্লেড দিয়ে যৌনাঙ্গ ফুটো করে ধর্ষণ করে পাঁচ বছরের শিশুকে।

হে এন্টার্টিকা তুমি উত্তপ্ত কয়লা হও,
যেনো আমার জ্বালানো আগুণের আভা কোনোদিন শান্ত না হয়।

হয়ে যাও তোমরা একে একে পেট্রোল আর উত্তপ্ত কয়লা।
আমি দিয়াশলাই এর একটি মাত্র কাঠি খরচ করে
পৃথিবীর বুকে আগুণ জ্বালিয়ে দেই।


২৭ অক্টোবর ২০১৬ খ্রি.
তালুকদার বাড়ি, রাজগঞ্চ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

saif
২৭-১০-২০১৬ ২৩:৪৭ মিঃ

পৃথিবীর বুকে আগুণ জ্বালিয়ে দিতে চাই