লবণ
- শাহ্ আলম শেখ শান্ত ১৩-০৫-২০২৪

লবণ
শাহ্ আলম শেখ শান্ত
===================
লবণকে আজ মারছে পুড়ে আগুন ছাড়া
কাজটি মোটে হয়নি উচিৎ, পুড়ছে কারা?
কিনতে গেলে মিলবে জবাব পষ্ট করে
দামের তাপে মাথা দেবে নষ্ট করে !
ধাধা করে জ্বলছে এখন লবণবাজার
পত্রিকাটা দেখলে পাবে খবর তাজার-
বিক্রেতাদের পুরোগায়ে হাসির রেখা
বাহাত্তরে যেমনটা ঠিক দিছে দেখা !
লোনাপানির দামটা ছিল সোনার মতো
লবণ ছাড়া ভর্তা-ভাজি গিলছি কতো-
আলোর ন্যায় সে কারণটা সবার জানা
কোন অত্যাচারি আজ আবার দিচ্ছে হানা?

সমাপ্ত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।