বিজয়
- সাইফ রুদাদ ২৯-০৩-২০২৪

বিজয়, তুমি আসলে, কেমন করে আসলে
সকিনার বুক খালি করে, সিঁদুর ধুয়ে?
বিজয়, তুমি আসলে, কেমন করে ভাসলে
বাংলাদেশের বুকে, রুমার ইজ্জত চুয়ে?

বিজয়, তুমি ঊড়লে, কেমন করে ঊড়লে
আগুণে লক্ষ গ্রামের কুটির গুলো পুড়ে?
বিজয়, তুমি জুড়লে, কেমন করে জুড়লে
তোমার আধিপত্য, বুদ্ধিজীবী পুড়ে?

বিজয়, তুমি আসলে, অবশেষে আসলে
তুমি যে আমার মায়ের বুক খালি করে
বোনের ইজ্জত লুটে বাপের ভিটা পুড়ে
আসলে, আমার বঙ্গভূমি ভালবাসলে।

শত হারানোর কষ্ট ভুলি যে আমি
হাতে নিয়ে গোলাপগুচ্ছ রাশি রাশি
মুখে নিয়ে চাঁদের মতন মিষ্টি হাসি
বিজয়,শুধু তোমায় ভেবে হীরার দামী।

বিজয়, তোমার মাঝে যে লুকিয়ে আছে
আমার মায়ের ইজ্জত, ভাইয়ের বুকের রক্ত
বিজয়, একারণেই আমি তোমার ভক্ত
স্বরণে তোমায় শত শ্রদ্ধা জানাই পাছে।


২৮ অক্টোবর ২০১৬ খ্রি.
তালুকদার বাড়ি, রাজগঞ্চ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

saif
২৮-১০-২০১৬ ১৭:১৪ মিঃ

নকিনার বুক খালি করে, সিঁদুর ধুয়ে......