আমার অশরীরী আমি
- সাইফ রুদাদ - নারী ও প্রকৃতি ২৪-০৪-২০২৪

মিশরি ইরানি দেখেছি,
দেখেছি তাদের পৃথিবী খ্যাত রূপ।
ইউরোপিয়ান আমেরিকান দেখেছি,
দেখেছি তাদের নগ্ন সৌন্দর্য।
কিন্তু ভোগ করতে পারি নাই তৃপ্তি সহকারে।
আমার অশরীরী আমি যে পড়ে আছে জয়ন্তীর পানে।


জয়ন্তী কেমনে পাগল করেছে আমায়?
তার উথলে পড়া যৌবন দিয়ে!
নাকি তার মিষ্টি কণ্ঠের গান শুনিয়ে?
জানি না আজও, তবে জানি আজও ভুলতে পারি নাই তাকে।


আমি যখন জয়ন্তীর প্রেমে দিনরাত হাবুডুবু খাচ্ছিলাম,
তখন বাবা আমায় বাড়ি থেকে তাড়িয়ে দিল,
যেন আমি ভুলে যাই জয়ন্তী কে।
কিন্তু ভুলি নাই এক নিশ্বাসের জন্যেও।


আজ আমার পরীক্ষা, কিন্তু পড়ি নাই একবিন্দুও।
সারাক্ষণ বসে বসে ভাবছি চিঠি লিখবো জয়ন্তীকে।

এমনি করে ভেবে ভেবে কেটে গেল পাঁচটি বছর।
কেটে গেল জীবনের সোনালি যৌবন।

আমি বুঝি নষ্ট হয়ে গেছি ,
নষ্ট হয়ে গেছে বুঝি আমার সকল চৈতন্য।
তাই বেঁধে রাখতে পারি নাই
আমার অশরীরী আমি কে জয়ন্তী থেকে দূরে।


২০ অক্টোবর ২০১৬ খ্রিস্টীয়
তালুকদার বাড়ি, রাজগঞ্চ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

Naemahammed
০৪-১১-২০১৬ ০০:২৩ মিঃ

অনেক সুন্দর হয়েছে কবি,,,

M2_mohi
৩১-১০-২০১৬ ১৫:১২ মিঃ

আপনার কবিতায় প্রান আছে তাই তো হ্রদয় বাজে

saif
৩০-১০-২০১৬ ০৯:২৩ মিঃ

এমনি করে ভেবে ভেবে কেটে গেল পাঁচটি বছর।
কেটে গেল জীবনের সোনালি যৌবন।