প্রেমের গান
- সোহেল আহমদ ২৮-০৩-২০২৪

চাঁদের জোছনারা আড়ালে হারায় বধু-
তোমারো চোখের পলকে,
বালুতে উর্বরতা- ফিরে পায় মরু ধু ধু
তোমারো স্নেহের তিলকে।
আমি তোমাতেই খুঁজে পাই-
মমতার পুরোটাই;
হৃদয়ে নৃত্য জাগে- সুষম সুখের পুলকে!

গভীর আঁখিপাতে স্বপ্নের আল্পনা,
প্রেমের সুরভীতে সাজাতে কল্পনা-
তুমি পূরবীতে যাও গেয়ে-
ভাবনার পূর্তি বেয়ে;
বিলাও শূন্যভূমে- সুবাস প্রেমের ঝলকে! ঐ

দুখের সরোবরে কান্নার জলধি,
ঝরাও ঝরঝরো তৃপ্তির বারিধি-
আমি সহসাই পথ ভুলে,
হেসে যাই প্রাণখুলে-
প্রাণের ব্যাকুলতা সাজাই গানের শোলকে! ঐ

৩০/১০/২০১৬ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।