স্থবিরতা
- শাওন সারথি ২৬-০৪-২০২৪

তার চোখের দিকে তাকালাম,
বটের ছায়ার মতো
যেখানে রৌদ্রেরা বাঁধা পায় অনায়াসে।
যেখানে স্থবিরতা নেমে আসে
পৃথিবীর ব্যাস্ততম শহরের দুপুরে।
আমাকে ইশারা করল স্থবিরতায়
যেভাবে বটের শিকড় আটকে থাকে দেয়ালে
আর মৌমাছিরা আঁকিবুঁকি খেলে পাতাতে।
আমি আবার তার চোখের দিকে তাকালাম,
স্থবিরতা আমাকে টেনে ভাসিয়ে নিয়ে গেলো
বেদনার অনন্ত স্রোতে।
আমি চোখের পাতায় অনুভব করলাম
বটের পাতার সবুজ রং আর
মৌমাছিদের চিত্রিত প্রতিচ্ছবি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।