মানুষ
- অন্তলীন আমি ২৪-০৪-২০২৪

( সেপ্টেম্বর ৩, ২০১৬)যারে মন দেখিসনি তুই
তারে ভাবিস আসমানে,
দেখেও যারে অনাদর করে
সে যে মানুষ সমানে।

চোখের পানি নাকের পানি এক করে
যারে ডাকিস তুই পরাণ ভরে,
চিতকারে তোর গলা ফাটে
তবু সে আবিষ্ট আপন ঘোরে।

যদি একদিন বুঝিসরে মন
জানিসরে তুই মিথ্যা সবি,
একলা দেহ আন্ধাইর ঘরে
কারে ভবের বিচার দিবি?

মানবজন্মে মানুষ ভজো
তাইলে হবে তারে চেনা,
এ কালে কেনো অকালের মোহ
আগেতো মেটাও ভবের দেনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।