নতুনের পথে
- মোহাম্মাদ মাহতাপ ইসলাম ২৯-০৩-২০২৪

নতুন কিছু শিখব আবার
নতুন কিছু করব,
নতুন পথে পা বাড়াব
নতুন কিছু গড়ব।
আকাশ পথে করব যাত্রা
দেখব নতুন পথ,
আকাশ পানে আসব ঘুরে
জানতে হবে সব।
পাতাল খুঁড়ে দেখব আমি
দেখব মাটির তল,
নতুন কিছু জানব আমি
করব আবিষ্কার।
পাহাড় চূড়ায় উঠব আমি
নামব পাহাড় বেয়ে,
অদেখাকে দেখব আমি
দুর্জয়ের গান গেয়ে।
নতুন দেশে করব ভ্রমন
দেখব নতুন দেশ,
ভোগ করিব যাহা শোভন
দিন কাটাব বেশ।
নতুনকেই ধরব আকড়ে
করব মোরা জয়,
বিপদকে ফেলব পিছনে
দুঃসাধ্যকে করিব না ভয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।