এই আনন্দের মহান দিনে
- মোহাম্মাদ মাহতাপ ইসলাম ১৭-০৪-২০২৪

আজ এই আনন্দের মহান দিনে
আমার হৃদয় আকাশ পানে
ছুটছে দ্যাখো উথাল টানে
আজ এই আনন্দের আহবানে।

আমার গগন-জোড়া বক্ষ মাঠে
হিয়া হর্ষে পুলকে ওঠে।
মনের জিন্ঞ্জির খুলে গেছে-
সেই আনন্দে হৃদয় নাচে।
ভরল মন ভরল প্রাণ আনন্দেরই জয়গানে
আজ এই আন্দের মহান দিনে, এই হর্ষের আহবানে।

স্রোতের ন্যায় লহু গড়ায়
আনন্দেরই শিরায় শিরায়।
মন ভেসেছে ভালোবাসায়
ছুটছে দ্যাখো হর্ষ মায়ায়।
হর্ষ চুমি বিস্ময় আমি আনন্দেরই উত্থানে
আজ এই আনন্দের মহান দিনে, এই হর্ষের আহবানে।।

আমার প্রাণে তবলা বাজে
মেতে হর্ষের প্রবল তেজে।
হীন-দ্বন্দ্ব সব কাঁটায় গুজে
বাহির হলাম নব্য সাজে।
চন্দ্র ওঠে চিত্ত ছোটে উল্লাসের ঐ আসমানে
আজ এই আনন্দের মহান দিনে, এই হর্ষের আহবানে।।

আজ দুঃখগুলো গেছে ঝরে
কান্নাগুলো পালালো দূরে।
শান্তির মুখ উঠছে নড়ে
আসছে দ্যাখো গগণ ফুঁড়ে।
বইছে খুশি হৃদয়ে হাসি অমিলনের বন্ধনে
আজ এই আনন্দের মহান দিনে, এই হর্ষের আহবানে।।

পুষ্প-প্রসূণ সব দলে দলে
বিকশিত হলো ডালে ডালে।
কঁচি-কলির ডানা মেলে
হাসছে তাদের হৃদয় খুলে।
পুষ্প-উত্থান ভরল উদ্যান আনন্দেরই ঐ কাননে
আজ এই আনন্দের মহান দিনে, এই হর্ষের আহবানে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Poet
১২-০২-২০১৭ ২৩:৪২ মিঃ

ধন্যবাদ শাহিন ভাই

shahin50
৩০-০১-২০১৭ ০৪:১৪ মিঃ

অসাধারণ লিখেছেন