জনতার জন্য
- রায়হানুল এফ রাজ ১৩-০৫-২০২৪

আজ যে জায়গায় দাঁড়িয়ে আছি
সেখানে কেউ দাঁড়ায় না।
অনিচ্ছায়ও নয়।
কিন্তু আমি দাঁড়িয়েছি স্বেচ্ছায়।
লোকে খারাপ বলবে, বলুক।
আমি শুনবো।
বিপ্লবী ক্ষুদিরামও সন্ত্রাসী ছিল;
সাহেবদের কাছে।
তোমরা সাহেব হলে আমি ক্ষুদিরাম।
বিপ্লবী হব; সূর্যের ন্যায় জ্বলবো;
কিংবা তারও বেশি।
মনুষ্য সঙ্গ ছাড়বো না।
আমি তো তাদেরই একজন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।