স্বাধীন
- হোসাইন মুহম্মদ কবির ২৬-০৪-২০২৪

আমি মুক্ত প্রতিবাদী তরুণ চঞ্চল 
সস্তাদরে করিনা যে বোধ বিসর্জন 
আমি ভাঙ্গব সমস্ত নিয়ম শৃঙ্খল 
ন্যায়পথে চলি-করি অন্যায় বর্জন।
:
আমি কার আশীর্বাদ কার অভিশাপ
নিজ স্বার্থে ধরিনা ঐ নেতার চরণ 
আমি জুলুমকারীকে করিনা যে মাপ
বিদ্রোহী বীর হৃদয় তুচ্ছতা মরণ। 
:
আমি সমগ্র বাংলায় দণ্ড মুক্তপাখি 
চাই মত প্রকাশের পূর্ণ স্বাধীনতা
স্বদেশে ভোরের রবি প্রাণ ভোরে দেখি
আমি মানবনা মানি না পরাধীনতা 
মুক্তি যোদ্ধার সন্তান ভয় কিসে রাখি
এই যুগে খুঁজে ফিরি শুধু মানবতা।

               ১৮/০৯/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।