দেশীও শব্দ
- শাওন সারথি ২৮-০৩-২০২৪

শহুরের ল্যাম্পস্টের আলো
হঠাৎ নিভে গেছে,
এক দল কুকুরের চিৎকার গিয়ে মিশেছে
রিকশার হর্নের সাথে আর
কয়েক টা উন্মাতাল অর্ধ মানুষেরা
উচ্চারিত করছে ভুলভাল শব্দ।
এই সন্ধ্যায় একজন কবির মৃত্যু হয়েছে
যখন মাগরিবের আযান ভাসছিল ইথারে।
শ্রেণী বঞ্চিত মানুষেরা যার কবিতা আবৃত্তি করে পেয়েছিল
বটের ছায়া আর তুরাগের জল।
মানুষের তলপেটে যে কবি অঙ্কিত করেছিল
ভালোবাসার দৃশ্যপট আর
কয়েকটা দেশীও শব্দের নতুন আবির্ভাব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।