এবার হবে কক্ষচূত
- মাহাবুব আলম ২০-০৫-২০২৪

একটা আলো বার বার এসে ধরা দিয়ে হয় কালো
মিছে ভরসার অভিসারে আজ,
বুঝি আমার সন্ধ্যে হলো!
নিজেরে বুঝিয়ে রেখেছি, বেধে রেখে দিয়ে সব আশা
মিথ্যে আশায় হেটে চলে গেছি,
ঝড়েতে বেধেছি বাসা ।
ঊর্ণনাভের জালের ফাঁকে নিঃশ্বাস রেখে ধার
সখের বশে সয়ে যাই হেসে
মৃত্যু যন্ত্রনার ।
জানালার গ্রিল, পাচিল ভেদে আসি আসি করে আলো
ঠিক সে ক্ষণে বেঁচে থাকাটার ইচ্ছে পূরণ হলো!
তুমি-আমি একা দেয়ালের দ্বারে
মাথা রেখে ছায়া ভাঁজে,
চোখে চোখে বলি তুমি আর আমি
কী সুখে আছি আমরা দুজনা মিথ্যে প্রেমেতে মজে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।