কোথায় তোমার অহংকার?
- আব্দুল্লাহ্ আল আসিফ - অপ্রকাশিত ১৭-০৫-২০২৪

ঐ আকাশের পথে
বাড়িয়েছি পদযুগল
সমিক্ষার বাহুদ্বারে দাড়িয়ে
ঝড়াতে মেঘের জল
নদী ডাকে ছলাছল।

রাতের আকাশের বিমুগ্ধ তারারা
পথচেয়ে থাকে তোমার আশায়,
বাংলার আকাশে তোমরাই চন্দ্র
সাগর তোমার মাঝে এবুক ভাসায়।

"মন্ত্রমুগ্ধ সমুদ্র সলিল
ছাড়িয়েছে তোমার আমার দলিল
আমি অক্ষম; নিশ্চল বাহুদ্বার"
জোয়ার ডাকে 'হে সফেদ বর্ণমালা!
কোথায় আজ তোমার সে অহংকার?'


ব্লগ-
http://himisir.blogspot.com/2016/11/blog-post_16.html?m=0

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।