ক্ষণিক দেখা (৮)
- হোসাইন মুহম্মদ কবির ২০-০৪-২০২৪

কতদিন পথের পানে চেয়ে থাকি না অবিরত,
না দেখার অভিমান লুকিয়ে রাখি হৃদয়ের রক্তাক্ত ক্ষত ।
কতদিন এ দুটি নয়ন ক্ষণিক দেখার
তৃপ্তি সাধ নেয়না,
কতদিন তোমার বিরক্তি কর দৃষ্টি, পরে না আমার পানে,
কতদিন কথার চাবুকের আঘাতে রক্তাক্ত হয়না এ মন।
কতদিন হয় কাউ কে,ক্ষণিক দেখে বুকটা কেঁপে ওঠেনা
কতরাত নির্ঘুম স্বপ্নের দেশে
ভেসে ভেসে নিজেকে হারাই না হেসে।
কতদিন কারো নূপুরের ঝংকারে
ঝড় ওঠেনা এ অন্তরে।
কতদিন অচেনা পথে,পথ চলিনা,
কতদিন হয়, অবুঝ বালক হয়ে
মরীচিকার পিছু ছুটিনা,
কতদিন হয়,মায়াবী মাতাল করা গন্ধে মুগ্ধ হয়না হৃদয়,
কতদিন হয়,ভালবাসার কবিতা লেখিনা,
কতদিন হয়,কার জন্য অপেক্ষা করিনা ভরদুপুরে তীব্র রৌদ্রে,
কতদিন হয়,চঞ্চলা মন কে
নিষ্ঠুর নিয়তি ভোরের নদীর মত শান্ত করে দিয়েছে
কতদিন হয়, তোমার সম্মুখে দাঁড়াতে বড় ভয় হয় কবিতা,বড় ভয় হয়,
তবু মাঝে মাঝে ইচ্ছায়া অনিচ্ছায় লুকিয়ে ক্ষণিক দেখা।

১২/১১/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।