'রহিঙ্গীয় জেনোসাইড.....'
- আহমেদ রুহুল আমিন - 'রহিঙ্গীয় জেনোসাইড' ১৪-০৫-২০২৪

বিশ্ব যখন এক মুঠোতে
এক সারিতে আসা,
তোদের 'নরকপুরী' দেখে
হারিয়ে গেছে ভাষা !....
একটু দাঁড়াও, একটু ভাব,
একটু দেখ দু-পাশ,
'মানুষ' হয়ে 'মানুষেরে'
কেমন করে কোপাস?
কিসের ধর্ম, কিসের বর্ণ,
কি নিয়ে তুই আছিস,
'মানুষ' হয়ে 'মানুষেরে'
যদি না ভালোবাসিস !
ওরাও মানুষ পৃথিবীতে
ওদেরও আছে ঠাঁই,
কী আসে যায়-'ধর্মেই' কী
ওরাও তোদের ভাই ।
'অপরাধের' গণ সাজা
কোন আইনে আছে ?
'মানুষ'ইতো সবার আগে
'মানবিকতার' কাছে ।
'সর্বশ্রেষ্ঠ মানুষে'রে
গভীর ভালোবেসে,
'সর্বশক্তিমানের' ইচ্ছায়
'মর্ত্যে' এলো শেষে ।
সেই মানুষের 'মর্ত্যেরে'
তুই করলি 'নরক' চাষ,
সর্বনাশি তুই বিনাশি
'নরকেই' তোর বাস ।
'বিবেকবোধের' এই যে রীতি
মানুক চাই না মানুক ,
'নরকপুরীর- নারকীয়তা'
'বিশ্ববাসী' জানুক ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।